পড়াশোনায় অসাধারণ সাফল্যের জন্য ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এর চার জন মেধাবী শিক্ষার্থীকে ‘মির্জা মোহাম্মদ আবদুল্লাহ ও বেগম বদরুননেসা স্মৃতি বৃত্তি’ দেওয়া হয়েছে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- দীপ্তি, ইসরাত জাহান ইমু, জান্নাতুল ফেরদৌস জেরিন ও মেহেদী হাসান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার (১৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক বিতরণ করেন।

ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের পরিচালক ড. দিলারা জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আনিসুজ্জামান স্মারক বক্তৃতা রাখেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত মির্জা মোহাম্মদ আবদুল্লাহ এবং বেগম বদরুননেসার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ‘তারা ছিলেন অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ।’ তাদের আদর্শ অনুসরণ করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এছাড়া, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য ও দাতা পরিবারের সদস্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং ডা. মির্জা মোহাম্মদ আরিফুর রহমান বক্তব্য রাখেন।

এইচআর/জেডএস