ড. নাজমুল আহসান কলিমুল্লাহ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে আজ (শনিবার)। ভিসি বিরোধী শিক্ষকরা বলছেন, এর মাধ্যমে ভিসির দুর্নীতির একাংশ প্রকাশ পাবে। আর সুষ্ঠু তদন্ত হলে আরও দুর্নীতি বেরিয়ে আসবে।

শনিবার (১৩ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বৃহৎ সংগঠন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমান সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিসি কলিমুল্লাহর দুর্নীতির ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র প্রকাশ করবেন। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটিই বৃহৎ লিখিত দুর্নীতির তালিকা, যা ভিসির বিরুদ্ধে প্রকাশ হতে যাচ্ছে। 

অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক মতিউর রহমান ঢাকা পোস্টকে বলেন, ভিসি নাজমুল আহসান কলিমুল্লাহ অসংখ্য দুর্নীতি করেছেন। আমরাও তার অনেক দুর্নীতি সম্পর্কে জানি। যেসব দুর্নীতির ডকুমেন্ট আমাদের কাছে আছে শুধু সেগুলো প্রকাশ করা হচ্ছে। এগুলো তার দুর্নীতির খণ্ডিত অংশ, সামনে আরও তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, আমরা প্রশাসনের কাছে আশা করব মিডিয়ায় যেসব অভিযোগ প্রকাশ পাবে তা যেন খতিয়ে দেখা হয়। একইসঙ্গে অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হয়।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান ঢাকা পোস্টকে বলেন, ভিসির দৃশ্যমান দুর্নীতির অংশ প্রকাশ করা হচ্ছে। তিনি আমাদের অগোচরে অসংখ্য দুর্নীতি করেছেন। যা সুষ্ঠু তদন্ত হলে বেরিয়ে আসবে।

প্রো-ভিসি অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা ভিসি কলিমুল্লাহর দুর্নীতির অভিযোগের ব্যাপারে কিছু বলতে রাজি হননি।

ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ব্যাপারে জানতে তার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

শিপন তালুকদার/ওএফ