শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি) ক্যাম্পাসে অবস্থিত সোনালী ব্যাংক শাখায় চুরি করতে এসে নিরাপত্তাকর্মীদের হাতে আটক হয়েছেন জালাল আহমদ নামের এক যুবক। তিনি বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা ডলিয়া গ্রামের বাসিন্দা।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে সোনালী ব্যাংক, শাবিপ্রবি শাখার ম্যানেজার মো. দিলশাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে চুরি করতে এসে ব্যাংকের ভেতর দায়িত্বরত আনসার সদস্যদের হাতে এক যুবক আটক হয়েছেন। খবর পেয়ে আমরা দ্রুত সেখানে যাই। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ব্যাংকের ভেতরে থাকা এক আনসার সদস্য বলেন, আজ রাত ৪টার দিকে হঠাৎ জোরে আওয়াজ পাই। আমরা দুজন আনসার সদস্য ব্যাংকের ভেতরে ছিলাম। দ্রুত ওইদিকে গিয়ে বাথরুমে ঢুকতে চাইলে ভেতর দিক থেকে দরজা বন্ধ পাই। অনেকক্ষণ ডাকাডাকির পর কেউ দরজা খুললে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের খবর দিই। পরে বাথরুমের ভেতর থেকে ওই চোরকে আটক করি।

আটক জালাল আহমদ জানান, চুরি করতে তার সঙ্গে আরও চারজন এসেছিল। ব্যাংকের পেছন দিকের গ্রিল কেটে তিনি প্রথমে ভেতরে ঢুকেন। পরে আনসার সদস্যদের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যায়। আর তিনি বাথরুমের ভেতর ঢুকে পড়েন।

তিনি আরও জানান, তারা গত এক সপ্তাহ ধরেই ব্যাংকে চুরির পরিকল্পনা করছিলেন। তাদের প্রথম বৈঠক হয় সিলেট রেলস্টেশনে। এরপর বিভিন্ন সময় ক্যাম্পাসে এসে ব্যাংকের আশপাশ ঘুরে গ্রিল কেটে প্রবেশ করবে বলে পরিকল্পনা করে।

এ বিষয়ে জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

জুবায়েদুল হক রবিন/এমজেইউ