ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন আসিফ মাহমুদ। সাধারণ সম্পাদক হয়েছেন আহনাফ সাঈদ খান।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে সংগঠনটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য ভোট গ্রহণ করা হয়। পরে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম।

সভাপতি পদে একক প্রার্থী ছিলেন আসিফ মাহমুদ। ফলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সাধারণ সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন সাবেক নাট্য বিষয়ক সম্পাদক নুসরাত তাবাসসুম এবং সাবেক অর্থ সম্পাদক আহনাফ সাঈদ খান। নির্বাচনে আহনাফ বিজয়ী হন।

সভাপতি আসিফ মাহমুদ বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের এবং সাধারণ সম্পাদক আহনাফ উর্দু বিভাগের শিক্ষার্থী। তারা দুজন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আসিফ বিজয় একাত্তর হল এবং আহনাফ স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী। যদিও ছাত্রলীগের চাপে হলে থাকতে পারেন না বলে অভিযোগ তাদের।

ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীবসহ ছাত্র অধিকার পরিষদ, ঢাবি শাখার সাবেক সভাপতি আখতার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এইচআর/এফকে