কর্মীকে মারধরের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক ৩ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১২টা থেকে দিবাগত রাত ১টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। 

বিবদমান গ্রুপ তিনটির মধ্যে একদিকে সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী সিক্সটি নাইন ও অপরদিকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী দুই গ্রুপ সিএফসি ও বিজয়।

জানা গেছে, বিজয় ও সিএফসির অনুসারী দুই কর্মীকে মারধর করে সিক্সটি নাইনের অনুসারীরা। এর ফলে বিজয় ও সিএফসির অনুসারীরা একসঙ্গে সিক্সটি নাইন গ্রুপের মুখোমুখি হয়।

বিজয়ের অনুসারীরা সোহরাওয়ার্দী মোড়ে, সিএফসির অনুসারীরা আমানত হলের সামনে এবং সিক্সটি নাইনের অনুসারীরা শাহজালাল হলের সামনে অবস্থান নিয়ে পরস্পরকে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল ছুড়তে থাকে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, নিজেদের অভ্যন্তরীণ ঝামেলায় তারা সংঘর্ষে লিপ্ত হয়। আমরা তাদেরকে বুঝিয়ে হলে পাঠিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

রুমান/আরকে