আবহমান মিশনারি স্কুলের শিক্ষা ব্যবস্থায় ক্যামব্রিজ কারিকুলামের স্বনামধন্য এসএফএক্স গ্রিনহেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলে সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে। আগামী ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি এ আয়োজনকে সামনে রেখে স্কুল প্রাঙ্গণকে নিরাপত্তার বলয়ে রেখে ছাত্র-ছাত্রীদের জন্য উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করা হয়েছে। 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) এসএফএক্স গ্রিনহেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিক্ষার্থীরা পড়ালেখার পাশাপাশি নাচ, গান, আবৃত্তি ও অভিনয়ের মহড়া দিয়ে আসছে। সিস্টার, শিক্ষক ও কর্মীরা ছাত্র-ছাত্রীদের সম্মিলিত সুপরিকল্পনায় মহাসমারোহে বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হবে বলে জানিয়েছেন গ্রিনহেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সিস্টার ভার্জিনিয়া আশাগোমেজ। 
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, রেজিস্ট্রেশনের জন্য সুবিধাজনক ব্যবস্থা নেওয়া হয়েছে নগদ, বিকাশ এবং অনলাইনে। এছাড়াও চ্যানেল আই, মাছরাঙ্গা টিভিতে দেশে-বিদেশে অবস্থানরত অ্যালামনাইদের জন্যে প্রচার চলছে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে এবং সুবর্ণজয়ন্তী উদ্বোধনীর প্রথম দিন প্রধান অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখবেন আর এম ডি এম সিস্টারদের সুপিরিয়র জেনারেল সিস্টার জোসেফিন কেইন আর এন ডি এম। দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং তৃতীয় দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির শুভেচ্ছা বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অধ্যক্ষ, শিক্ষক ও অ্যালামনাইদের সঙ্গে এক সভায় উল্লেখিত বিষয়গুলোর ওপর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এমএম/এফকে