তুলসী কুমার দাস (বামে), মোহাম্মদ মহিবুল আলম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে অধ্যাপক ড. তুলসী কুমার দাস সভাপতি এবং অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার (১৫ মার্চ) রাত সাড়ে ৯টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জায়েদা শারমিন।

নির্বাচনে সহ-সভাপতি হিসেবে অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান, কোষাধ্যক্ষ পদে সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকার এবং যুগ্ম-সম্পাদক পদে সহকারী অধ্যাপক আসিফ মোহাম্মদ সামির নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সহযোগী অধ্যাপক ড. বেলাল আহমেদ, সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম, সহযোগী অধ্যাপক ড. মো. ফরহাদ রাব্বী, অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লা আল সোয়েব এবং সহকারী অধ্যাপক মোহাম্মদ তানভীর হাসান।

নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, গণিত বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুর রশীদ, আইপিই বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খাঁন ও অধ্যাপক ড. আহমদ সায়েম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওছার ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম।

উল্লেখ্য, সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে ১১টি পদের বিপরীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে তিনটি প্যানেলে মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের দুটি ও বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক, যুগ্ম-সম্পাদক এবং কার্যকরী সদস্যসহ ১০ জন এবং আওয়ামী সমর্থিত শিক্ষকদের আরেকটি প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে একজন কার্যকরী সদস্য নির্বাচিত হন। 

এ ছাড়া বিগত বছরগুলোর মতো এবারও শিক্ষক সমিতির নির্বাচনে একটি পদেও জয়লাভ করতে পারেনি বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’।

এসপি