ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হাতে ফুল ও কলম তুলে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা।

শনিবার (৬ মে) বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শেষে কার্জল হলের পেছনের গেইটে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

তবে বিশ্ববিদ্যালয়ের কলাভবন গেইটে ভর্তিচ্ছুদের এসব উপহার দেওয়ার কথা থাকলেও ছাত্রলীগের বাধার মুখে স্থান পরিবর্তন এবং পরবর্তীতে স্থান ত্যাগ করার পর হাইকোর্ট মোড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ করেছে ঢাবি ছাত্রদল।

ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ঢাকা পোস্টকে বলেন, আমাদের আসার খবর পেয়ে ছাত্রলীগ ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় এবং শোডাউন দিতে থাকে। পরে আমরা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে স্থান পরিবর্তন করে কার্জন হলের পেছনের গেইটে ফুল দিই। এরপরও ছাত্রলীগ আমাদের ওপর হামলা চালিয়েছে।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, আমরা ফুল-কলম দিয়ে কার্জন হল থেকে বের হয়ে হাইকোর্ট মোড়ে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের অন্তত ৫ জন নেতা গুরুতর আহত হয়ে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি হয়েছেন।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। তিনি বলেন, আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা ভর্তিচ্ছুদের বিভিন্ন ধরনের সেবা দিতে ব্যস্ত ছিলাম। এটা তাদের নিজেদের বিষয়। সম্ভবত তারা দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এতে ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত নয়।

এইচআর/এমজে