ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের করোনার টিকা নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে, যা চলবে ৩১ মার্চ পর্যন্ত। বুধবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্যাকসিন গ্রহণের জন্য জরুরিভিত্তিতে তালিকা প্রণয়নের লক্ষ্যে ৩১ মার্চের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েব পোর্টালে নিবন্ধন করতে হবে। পোর্টালে নিবন্ধনের জন্য https://ssl.du.ac.bd/studentlogin লিংকে গিয়ে শিক্ষার্থীরা তাদের ঢাবির রেজিস্ট্রেশন নম্বর দিয়ে নিবন্ধন প্রক্রিয়া শুরু করতে পারবে। যেসব শিক্ষার্থী এরইমধ্যে ইমেইল আইডি পেয়েছেন, তারা ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করবেন। 

লগ ইন করার পর ড্যাসবোর্ড থেকে কোভিড-১৯ ভাইরাসের ভ্যাকসিনের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় অধিকাংশ তথ্যই তাদের প্রোফাইল থেকে চলে আসবে। 

তবে, যেসব শিক্ষার্থী এখনও তাদের প্রাতিষ্ঠানিক ইমেইল আইডি সংগ্রহ করেননি, তাদেরকে নিবন্ধনের জন্য প্রয়োজনীয় সব তথ্য দিতে হবে। পরে শিক্ষার্থীদের দেওয়া তথ্য তাদের নিজ বিভাগ/ইনস্টিটিউটে যাচাইয়ের জন্য পাঠানো হবে। 

বিজ্ঞপ্তিতে, ইনস্টিটিউশনাল ইমেইল আইডি সংগ্রহ করার জন্য শিক্ষার্থীদের নিজ বিভাগ/ইনস্টিটিউটের ইমেইল অ্যাডমিনের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। 

এইচআর/এইচকে