অনলাইনে ভর্তি আবেদনের উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হয়েছে। সোমবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভা কক্ষে (সিনেট কক্ষ) অনলাইনে এ আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

এ সময় উপাচার্য বলেন, আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের দিন। প্রথমবারের মতো একান্তভাবে নিজেদের তৈরিকৃত সফটওয়্যার ব্যবহার করে করোনা মহামারির এ মহাদুর্যোগে যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম উদ্বোধন হলো। এর মধ্য দিয়ে চবির ভর্তি প্রক্রিয়ায় যুক্ত হলো এক নবদিগন্ত। এ কার্যক্রম উদ্বোধনের ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে আবেদন ফরম পূরণ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রার্থিতা প্রকাশের সুযোগ পাবে। এতে একদিকে যেমন তাদের সময় ও আর্থিক সাশ্রয় হবে, অন্যদিকে বিশ্ববিদ্যালয়ে আসা-যাওয়ার ঝামেলা থেকে মুক্ত থেকে করোনাভাইরাসের বিস্তার রোধ ও এর সংক্রমণ থেকে নিজেদের অনেকাংশেসুরক্ষিত রাখতে সক্ষম হবে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সৈয়দ মনোয়ার আলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম। 

আগামী ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। ২ মে রাত ১২টা পর্যন্ত ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি রকেট অথবা বিকাশ এর মাধ্যমে জমা দেওয়া যাবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) পাওয়া যাবে।

আরএআর