ড.নাজমুল আহসান কলিমুল্লাহ’র পর এবার ক্যাম্পাসে অনুপস্থিতির অভিযোগ উঠেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. হাসিবুর রশীদের বিরুদ্ধে। বঙ্গবন্ধু পরিষদের তথ্য অনুযায়ী ড. হাসিবুর রশীদ যোগদানের ৪৪৫ দিনের মধ্যে ক্যাম্পাসে উপস্থিত ছিলেন মাত্র ২৫ দিন।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ২০২০ সালের ১০ মার্চ ট্রেজারার নিয়োগের প্রজ্ঞাপন জারি হয় ও অধ্যাপক ড. হাসিবুর রশীদ যোগদান করেন। সেদিন থেকে তিনি আজ (৮ জুন ২০২১) পর্যন্ত ৪৪৫ দিনের মধ্যে ক্যাম্পাসে উপস্থিত ছিলেন মাত্র ২৫ দিন। 

ড. নাজমুল আহসান কলিমুল্লাহ'র দুর্নীতির অন্যতম সহযোদ্ধা তিনি। ড. হাসিবুর নিয়োগের শর্ত লঙ্ঘন করে ড. নাজমুল আহসান কলিমুল্লাহর সঙ্গে হাত মিলিয়ে ধারাবাহিক অনুপস্থিত থেকে ক্যাম্পাসকে ধ্বংসস্তুপে পরিণত করার ধৃষ্টতা দেখিয়েছেন। তাই তাকে অপসারণ করে শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান বলেন, ট্রেজারার অধ্যাপক ড. হাসিবুর রশীদ ক্যাম্পাসে অনুপস্থিত থেকে বিশ্ববিদ্যালয় আইন লঙ্ঘন করছেন। তিনি উচ্চ দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল আচরণ করেননি। এ ব্যাপারে জানতে ট্রেজারার অধ্যাপক ড. হাসিবুর রশীদ বলেন 'এ তথ্য সত্য নয়'।

শিপন তালুকদার/এমএএস