যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)।

দিবসটি উপলক্ষে রোববার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

এরপর সেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নিদের্শনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, শরীর চর্চা ও শিক্ষা পরিচালক অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমদ, বহিরাঙ্গন কার্যক্রম পরিচালক অধ্যাপক ড. মো. মোফাজ্জল হোসাইনসহ অন্যান্য শিক্ষকরা।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) মো. বশিরুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ধানমন্ডি ৩২ নম্বরের বাড়ি থেকে গ্রেপ্তার করে পাকিস্তানি বাহিনী । পরে তাকে পাকিস্তানে নিয়ে কারাগারে বন্দী করে রাখা হয়। কারাবরণ শেষে ১৯৭২ সালের ১০ জানুয়ারি তিনি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের মাটিতে পা রাখেন।

একে/এনএফ