অনলাইনে গণিত অলিম্পিয়াডের আয়োজন করতে যাচ্ছে সাউথইস্ট ইউনিভার্সিটির সাউথইস্ট কম্পিউটার ক্লাব। ২০২০ সালে পাস করা এইচএসসি শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। পাশাপাশি ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবেন।

করোনা মহামারিতে শিক্ষার্থীদের লেখাপড়া প্রায় স্থবির হয়ে পড়েছে। আর তাই এই সময়টাকে যেন তারা কাজে লাগাতে পারেন তার জন্যই  মূলত এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। আয়োজনের লক্ষ্যই হলো- শিক্ষার্থীদের প্রতিভা অন্বেষণ ও মহামারির এই সময়ে সবার মানসিক স্বাস্থ্যের সুরক্ষা সাধন করা।

এর আগেও বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করেছে  বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

মূল প্রতিযোগিতা শুরুর আগে জাতীয় ও আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াড নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলবে প্রতিযোগিতা। প্রতিযোগিতার সিলেবাস হিসেবে উচ্চ মাধ্যমিকের উচ্চতর গণিত পাঠ্যবইকেই ধরা হয়েছে।

উল্লেখ্য, করোনা মহামারির এই কঠিন সময়ে সবকিছু স্থবির হয়ে গেলেও থেমে থাকেনি বিশ্ববিদ্যালয়টির সক্রিয় ক্লাব ‘সাউথইষ্ট কম্পিউটার ক্লাব’ এর কার্যক্রম। 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নিবন্ধন করা যাবে এই ঠিকানা থেকে https://forms.gle/hvsk1jRvRPnNuKJD9

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যা যা লাগবে

১। কলেজ আইডি কার্ডের স্ক্যান করা কপি বা উচ্চমাধ্যমিকের রেজিস্ট্রেশন কার্ডের স্ক্যান কপি অথবা ছবি।
২। প্রতিযোগীকে অবশ্যই  ২০২০ সালে এইচএসসি পাস হতে হবে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবে।
৩। ডেস্কটপ/ল্যাপটপ/মোবাইল ফোন যেকোনো একটি থাকতে হবে ,সাথে উচ্চগতির ইন্টারনেট সংযোগ।