ড. সুলতান উল ইসলাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান উল ইসলামকে রাবি উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার (১৮ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত অফিস আদেশে এ দায়িত্ব দেওয়া হয়।

এতে বলা হয়েছে, পরবর্তী উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে উপ-উপাচার্য ড. সুলতান-উল-ইসলাম-কে নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের দৈনন্দিন রুটিন দায়িত্ব প্রদান করা হলো।

উপাচার্যের রুটিন দায়িত্ব হিসেবে সিন্ডিকেট সভা, ফাইন্যান্স কমিটির সভা, অ্যাকাডেমিক কাউন্সিল, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভা করা ছাড়াও শিক্ষার্থীদের মূল সনদপত্রে স্বাক্ষর করতে পারবেন তিনি।

১৭ জুলাই উপ-উপাচার্য পদে যোগদান করেন অধ্যাপক ড. সুলতান উল ইসলাম। এর আগে ১৩ জুলাই অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপুকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন ১৯৯৭ সালে। ২০০২ সালে সহযোগী অধ্যাপক ও ২০০৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

এমএসআর