সেশনজট নিরসনে দ্রুত সময়ের মধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সশরীরে পরীক্ষা গ্রহণের বিষয়ে একমত হয়েছে ঢাকা কলেজের একাডেমিক কাউন্সিল। শুক্রবার (১৩ আগস্ট) সকাল ১০টায় অনলাইনে অনুষ্ঠিত ঢাকা কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের উপাধ্যক্ষ ও একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন। তিনি বলেন, করোনা পরিস্থিতি আরও কিছুদিন পর্যবেক্ষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়কে অবহিত ও শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি নিয়েই পরীক্ষা শুরুর বিষয়ে চিন্তা করা হবে।

ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, দ্রুত সময়ে পরীক্ষা নেওয়ার বিষয়ে আমরা একমত। কীভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া যায় এ বিষয়ে কর্ম পরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে। অনলাইন ক্লাস চলমান থাকবে।  এছাড়াও পরীক্ষার আগে কোনো বর্ষের শিক্ষার্থীদের অতিরিক্ত ক্লাসের প্রয়োজন হলে স্ব-স্ব বিভাগ অনলাইনে প্রয়োজনীয় সংখ্যক ক্লাসের ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, একাডেমিক কাউন্সিলে ক্যাম্পাসের সার্বিক উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি নিয়ে অধ্যক্ষকে অবহিত করা হয়। কলেজ ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ তৈরি ও কলেজের টেনিস গ্রাউন্ড সংস্কারের বিষয়েও উদ্যোগ গ্রহণ করা হয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি হিসেবে ছাত্রাবাসগুলো পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হলের তত্ত্বাবধায়কদের নির্দেশ দেওয়া হয়েছে৷

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের এ সভায় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক, বিভিন্ন ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক, বিএনসিসি, রোভার স্কাউট ও রেড ক্রিসেন্টের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

আরএইচটি/এসকেডি