ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি ৭ কলেজের স্নাতক শ্রেণির ২০২০-২১ শিক্ষাবর্ষের বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সমাজবিজ্ঞান ইউনিটে ভর্তির জন্য আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে।

আগের নোটিশ অনুযায়ী, গত ১০ জুলাই থেকে শুরু হওয়া ভর্তি আবেদন প্রক্রিয়া চলতি আগস্ট মাসের ২০ তারিখ পর্যন্ত চলার কথা থাকলেও নতুন করে আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে এ আবেদন প্রক্রিয়া শেষ করতে পারবে।

এছাড়াও অধিভুক্ত এসব কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট ৩০ অক্টোবর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ- এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়।

আরএইচটি/এসএম