ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগের ঝোলানো তালা প্রায় ২৮ ঘণ্টা পর ভেঙে দিয়েছে প্রশাসন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে জঙ্গিবাদকে উসকে দেওয়ার অভিযোগ এনে তার বিভাগীয় কক্ষে গতকাল (১৮ আগস্ট) দুপুর দেড়টায় তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকাল ৫টায় তালা ভাঙা হয়। পাশাপাশি কক্ষের দরজায় লাগানো ফেস্টুনগুলো পুড়িয়ে ফেলা হয়। এর আগে বিকাল ৪টায় তালা ভাঙতে উপাচার্য বরাবর আবেদন করেন ড. আসিফ নজরুল।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের কক্ষ। এটি কারো কোনো ব্যক্তিগত কক্ষ নয়। আমরা সবসময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে কাজ করি। তাই আমি নিজে উপস্থিত থেকে তালা খুলে দিয়েছি। বিশ্ববিদ্যালয়ে যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রেখে আমাদের সার্বিক বিষয়ে যত্নশীল ও সহনশীল হওয়া উচিত।

তালা দেওয়ার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে কাজ করছে। যখন যেটা হবে জানানো হবে।

এইচআর/এসকেডি