ঢাকা কলেজ ও ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক নির্বাহী সদস্য, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম খান পলের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ঢাকা কলেজে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে৷

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বাদ জুম্মা ঢাকা কলেজের জামে মসজিদে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় প্রয়াত সাইদুল ইসলাম খান পলসহ ঢাকা কলেজের সাবেক নেতৃবৃন্দ, ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থী শহীদ শেখ কামাল, শেখ জামালসহ ১৫ আগস্টে নিহতদের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুল-উল আলম হানিফ, আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, যুবলীগের সহসভাপতি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, যুবলীগের সংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, সাইদুল ইসলাম খান পল দুর্দিনে বাংলাদেশ ছাত্রলীগকে সুসংগঠিত করেছেন। নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনকে বেগবান করার জন্য তার অবদান রয়েছে। তিনি বাংলাদেশ ছাত্রলীগ এবং আওয়ামী লীগের প্রতি নিবেদিত প্রাণ ছিলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি লেখক ভট্টাচার্য বলেন, স্বৈরাচারী শাসনামলে শিক্ষাঙ্গনে যে রাজনৈতিক সন্ত্রাস শুরু হয়েছিল সেসব বন্ধে যেসব নেতৃবৃন্দ জীবনের মায়া ত্যাগ করে সামনে এগিয়ে গিয়েছিলেন সাইদুল ইসলাম খান পল তাদের মধ্যে অন্যতম। সাম্প্রতিক সময়ে তিনি আওয়ামী লীগের নিবেদিত প্রাণ কর্মী হিসেবে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করেছেন। তার এ অকাল প্রয়াণে অপূরণীয় ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, সাইদুল ইসলাম খান পল গত ২৩ আগস্ট ভোর সাড়ে ৪টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন৷ তিনি ১৯৮৬ সাল থেকে ১৯৯১ পর্যন্ত ঢাকা কলেজে ছাত্রলীগের সভাপতি ছিলেন। সে সময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দেশের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে।

আরএইচটি/এসকেডি