বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন কেনার জন্য সহজ ঋণ (সফট লোন) আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে ২৪ জানুয়ারি ২০২১ পর্যন্ত। বেরোবি সফট লোন অনুমোদন কমিটির আহ্বায়ক আর এম হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এটি উল্লেখ করা হয়।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শুধু সে সব শিক্ষার্থী আবেদন করতে পারবেন, যাদের জন্য এর আগে বিভাগ থেকে সুপারিশ করা হয়েছে। আবেদনের জন্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া ফর্ম ডাউনলোড করে পূরণ করে বিভাগীয় প্রধানের সুপারিশসহ জমা দিতে হবে।

আবেদন মন্জুর হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের ফটোকপি বিভাগীয় প্রধানের কাছ থেকে সত্যায়িত করে সফট লোন অনুমোদন কমিটির সদস্যসচিবের কাছে জমা দিলে ৮০০০ টাকার চেক গ্রহণ করতে পারবেন, যা চার কিস্তি বা এককালীন পরিশোধ করা যাবে। লোন গ্রহণকারীর নিজ নামে ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে।

লোন গ্রহণ করে স্মার্টফোন কেনার ভাউচারটি আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে ঋণ অনুমোদন কমিটির সদস্যসচিবকে জমা দিতে হবে। আবেদনের পর শিক্ষার্থীদের মুঠোফোনে এসএমএসের মাধ্যমে সব তথ্য জানানো হবে।

উল্লেখ্য, লোন নেওয়ার পর কোনো শিক্ষার্থী তা সম্পূর্ণ পরিশোধ না করলে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর সেই শিক্ষার্থীর ট্রান্সক্রিপ্ট বা মূল সনদ ইস্যু করবে না।

এনএ