চলতি মাসের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হল-ক্যাম্পাস খোলার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা। রোববার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় এলাকা থেকে মশাল মিছিল শুরু করেন শিক্ষার্থীরা।

মিছিলটি জিয়া মোড় এলাকা থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ক্যাম্পাস খোলার দাবিতে স্লোগান ও বক্তব্য দেন শিক্ষার্থীরা।

সমাবেশে ‘সব চলে সব হয়, শিক্ষার্থীরা শুধু ধুঁকে মরে’, ‘শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন, মানি না মানব না’, ‘শিক্ষা নিয়ে টালবাহনা চলবে না’, ‘ছাত্রসমাজ এক হও, লড়াই করো’ ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা।

সমাবেশে মাস্টার্সের শিক্ষার্থী আব্দুর রউফ, একই বর্ষের রায়হান বাদশা রিপন, বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আলি আরমান রকি ও আশিকুর রহমান বক্তব্য রাখেন। এছাড়া বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী মিছিল ও সমাবেশে অংশ নেন।

বক্তারা বলেন, দেশের সব কিছু চলছে। কিন্তু হল-ক্যাম্পাস কেন খুলে দিচ্ছে না? সরকার শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন করছে। সেপ্টেম্বরের মধ্যে হল-ক্যাম্পাস খুলে দেওয়ার জোর দাবি জানায় তারা। শিক্ষার্থীরা সেপ্টেম্বরের মধ্যে ক্যাম্পাস খুলে না দিলে হলের তালা ভেঙে প্রবেশ করবেন বলেও হুঁশিয়ারি দেন।

শিক্ষার্থী আব্দুর রউফ বলেন, বাংলাদেশের শিক্ষাব্যবস্থা নিয়ে টালবাহানা চলছে। অন্য বিশ্ববিদ্যালয় যেখানে ক্যাম্পাস খুলে পরীক্ষা নিচ্ছে সেখানে আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস খোলার সিদ্ধান্ত নিতে পারছেন না।

এমএসআর