১ অক্টোবর (শুক্রবার) ‘ক’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা। সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মোট ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এই পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করবেন। আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথা বলেছি। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক আছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫টি একাডেমিক ভবন, আইআইসিটি ভবন এবং বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ এই ৭টি কেন্দ্রে হবে এবারের পরীক্ষা। ক ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৩ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী।

এছাড়া আগামী ২ অক্টোবর (শনিবার) খ-ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) গ-ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ঘ-ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) চ-ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, এবার করোনার প্রাদুর্ভাব থাকায় রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই ধারাবাহিকতায় শাবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এবারের পরীক্ষা।

এমএসআর