ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে ছাত্রী এবং অভিভাবকেরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রী হলে বিশ্রাম নিতে পারবেন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাবির ভর্তি পরীক্ষা চলাকালীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু ছাত্রী ও মহিলা অভিভাবকদের বিশ্রামের জন্য ১ অক্টোবর (শুক্রবার) ও ২ অক্টোবর (শনিবার) জননেত্রী শেখ হাসিনা হল, প্রীতিলতা হল ও শামসুন নাহার হল সকাল ৬টা ৩০ থেকে বিকাল ৫টা ৩০ পর্যন্ত খোলা থাকবে।

এদিকে আগামীকাল শুক্রবার (১ অক্টোবর) ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ঢাবির ভর্তি পরীক্ষা। এ ইউনিটে আবেদন করা ১১ হাজার ১৯৪ ভর্তিচ্ছু চবিতে পরীক্ষা দেবেন। 

২ অক্টোবর ‘খ’ ইউনিটের পরীক্ষায় ২ হাজার ৮৪৬ জন, ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের পরীক্ষায় ৩ হাজার ৫৫৫ জন, ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় ৯ হাজার ৮৮০ জন ও ‘চ’ ইউনিটের পরীক্ষায় প্রায় ১ হাজার জন ভর্তিচ্ছু চবিতে পরীক্ষা দেবেন।

প্রসঙ্গত, প্রথমবারের মতো ঢাবির ভর্তি পরীক্ষা দেশের ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও রাজশাহী বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে, খুলনা বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয়ে, সিলেট বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে, রংপুর বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে, বরিশাল বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ে এবং ময়মনসিংহ বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। 

রুমান হাফিজ/এমএএস