অনশনরত শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার ঘটনায় সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কার চেয়ে অনশন করা শিক্ষার্থীরা একের পর এক অসুস্থ হয়ে পড়ছেন। এ পর্যন্ত ৫ জন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। এর মধ্যে দুজনকে দেওয়া হয়েছে প্রাথমিক চিকিৎসা।

বাকি তিনজনের মধ্যে দুজন শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরের দিকে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। 

এই ৫ শিক্ষার্থী হলেন সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের হাবিব, জাহিদ, সিরাত ও জাকারিয়া এবং সিএইচবিএস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আমিনুর।

তাদের মধ্যে হাবিব ও জাকারিয়া শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন এবং জাহিদ, সিরাতকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

অন্যদিকে দুপুরে অসুস্থ হয়ে পড়া আমিনুরকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ব্যবস্থাপনা বিভাগের অনশনরত শিক্ষার্থী রাকিব মোহাম্মদ।

শাহজাদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. রাকিব হাসনাত ঢাকা পোস্টকে জানান, এখন পর্যন্ত দুইজন শিক্ষার্থী অসুস্থ হয়ে এখানে ভর্তি হয়েছিল। এর মধ্যে হাবিব রাতে ভর্তি হয়ে সকালে ও জাকারিয়া সকালে ভর্তি হয়ে বিকালে সুস্থ হয়ে ফিরে গেছে।

বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান, তদন্ত কমিটির প্রধান লায়লা ফেরদৌস হিমেল ও ভিসির অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ট্রেজারার আব্দুল লতিফের সঙ্গে কথা বলার জন্য মুঠোফোনে একাধিকবার কল দিলেও তারা ফোন রিসিভ করেননি।

শুভ কুমার ঘোষ/এমএসআর