বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অধীনে রংপুরে উৎসবমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) বেলা ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ ৫ কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা শুরু হয়।

অন্য কেন্দ্রগুলো হচ্ছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ রংপুর, টিচার্স ট্রেনিং কলেজ, রংপুর সরকারি কলেজ ও কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ।

প্রক্টর গোলাম রব্বানী বলেন, কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই রংপুরের ৫ ভর্তি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠুভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শুরু হওয়ার পরপরেই বেরোবি উপাচার্য ড. হাসিবুর রশীদ ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

গাইবান্ধা থেকে আসা এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঢাকায় না হয়ে রংপুরে হওয়ায় আমাদের অনেক ভোগান্তি থেকে রক্ষা পেয়েছি। বাড়ির কাছাকাছি পরীক্ষা কেন্দ্র হওয়ায় দিনের পরীক্ষা দিনে দিয়ে বাড়ি যেতে পারছি।

লালমনিরহাট থেকে আসা এক শিক্ষার্থীর অবিভাবক বলেন, মেয়ের ভর্তি পরীক্ষা নিয়ে অনেক চিন্তিত ছিলাম। রংপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হওয়ায় সেই দুশ্চিন্তা থেকে মুক্ত হয়েছি।

এমএসআর