ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময়ই সর্তক রয়েছে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। শুক্রবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় একাডেমিক ভবন কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, অত্যন্ত সুশৃঙ্খলভাবে শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে। যারা পরীক্ষা দিতে এসেছে তারা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দেয়। পরীক্ষা পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, জালিয়াতি ঠেকাতে প্রশাসন সবসময়ই সর্তক রয়েছে। ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। প্রক্টরিয়াল বডি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি সার্বক্ষণিক নজর রাখছে।

সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ৫টি একাডেমিক ভবন, আইআইসিটি ভবন এবং বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ এই ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা।

এর আগে শাবি কেন্দ্রে সকাল ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‌‌‘ক’ ইউনিটের স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা শুরু হয়ে সাড়ে ১২টা পর্যন্ত চলে। তবে এ পর্যন্ত শাবি কেন্দ্রে কোনোপ্রকার জালিয়াতির অভিযোগ পাওয়া যায় নি।

এদিকে পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বিনামূল্যে পানি, মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এমএসআর