খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে চবিতে বিক্ষোভ

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন কর্তৃক দুই শিক্ষার্থী বহিষ্কার, দুই শিক্ষক অপসারণ ও একজন শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহ মোহাম্মদ শিহাবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দেওয়ান তাহমিদ।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল ইসলাম, শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঋজু লক্ষ্মী অবরোধ, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের মুশফিকউদ্দীন ওয়াসি, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের শ্রাবণ চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রোনাল চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবির আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের এ রকম স্বৈরাচারী আচরণ কোনোভাবেই কাম্য না, অবিলম্বে এই বহিষ্কারাদেশ বাতিল করতে হবে।

বক্তারা খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেই আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেন এবং তাদের বহিষ্কারাদেশ বাতিল না হওয়া পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই আন্দোলন লাগাতারভাবে চালিয়ে যাবে বলে ঘোষণা দেন।

এমএসআর