নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গুচ্ছ পদ্ধতির এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৪ দশমিক ৭৪ শতাংশ।

নোবিপ্রবিতে ৩ হাজার ৪৬২ জনের মধ্যে উপস্থিত ছিল ৩ হাজার ২৮০ জন এবং অনুপস্থিত ছিল ১৮২ জন। রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে এ ভর্তি পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

রোববার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম।

তিনি বলেন, বিগত বছরগুলোর ন্যায় উৎসবমুখর পরিবেশে এবারও নোবিপ্রবিতে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরীক্ষা আয়োজনে পাশে থাকার জন্য নোয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়রসহ বাসিন্দাদের অনেক ধন্যবাদ।

গুচ্ছ পরীক্ষা দিতে আসা ঢাকার শিক্ষার্থী মাহিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমি ঢাকায় কেন্দ্র চয়েজ দিয়েছিলাম কিন্তু আমাকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসতে হয়েছে। এতে করে আমার অনেক কষ্ট হয়েছে। গুচ্ছ পদ্দতির পরীক্ষা নেওয়ার যে উদ্দেশ্য ছিল তা আমার জন্য ঘটেনি। আমার মতো অনেকের এমন হয়েছে।

চট্টগ্রাম থেকে আসা টিপু আহমদ নামের এক অভিভাবক ঢাকা পোস্টকে বলেন, আমার মেয়ের প্রথম ৩টি কেন্দ্র ছিল চট্টগ্রাম। কিন্তু নোয়াখালীতে পরীক্ষা হওয়ায় আমাদের অনেক ভোগান্তি হয়েছে।

তবে নোয়াখালী থেকে আসা শিক্ষার্থী সুমন চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হয়ে ভালোই হয়েছে। আমরা নিজ এলাকার বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে পেরেছি। ফলে দুর্ভোগ অনেকখানি কমেছে।

নোবিপ্রবির সমন্বিত ভর্তি পরীক্ষার কমিটির আহ্বায়ক ড. সেলিম হোসেন ঢাকা পোস্টকে বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩ হাজার ২৮০ জন। সবার সহযোগিতায় ‘এ’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করতে পেরেছি।

হাসিব আল আমিন/এমএসআর