সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ঘটা সাম্প্রদায়িক হামলার  প্রতিবাদে সাম্প্রদায়িক সহিংসতাবিরোধী ৫ কিলোমিটার দৌড় এবং মানববন্ধন করেছে ঢাকা ইউনিভার্সিটি রানার্স কমিউনিটি।

বুধবার (২০ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের সাবেক, বর্তমান শিক্ষার্থীসহ বিভিন্ন রানার্স কমিউনিটির রানার উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ঢাকা ইউনিভার্সিটি রানার্স কমিউনিটির প্রতিষ্ঠাতা মো. ইসতিয়াক উদ্দিন বলেন, প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে প্রতিটি প্রান্তে থাকা সকল রানারের পক্ষ থেকে আমরা এ প্রতিবাদী দৌড় এবং মানববন্ধন করেছি। আমরা বিশ্বাস করি সাম্প্রদায়িকতার বিষবাষ্প যারা ছড়িয়ে দিতে চায় তাদের দ্রুত আইনের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করা হবে।

সহকারী পুলিশ সুপার, পিবিআই তাওফিক আহমেদ সংহতি প্রকাশ করে বলেন, আমরা ধর্মান্ধ না হয়ে ধর্মভীরু হওয়ার চেষ্টা করলেই এই ধরনের সাম্প্রদায়িক সন্ত্রাসী কর্মকাণ্ড নিঃশেষ করা সম্ভব। এদেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকলের। প্রত্যেকের ধর্মের প্রতি আমাদের শ্রদ্ধা প্রদর্শন করা উচিত।

ঢাবি রানার্স কমিউনিটির সদস্য সাইফুল্লাহ সাদেকের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি জানিয়ে আরও বক্তব্য রাখেন চন্দ্রিমা রানার্স কমিউনিটির লালন সিদ্দিকী, একেএম আহসান, রমনা রানার্স কমিউনিটির শরীফুল ইসলাম, আল্ট্রা ক্যাম্প রানার্স কমিউনিটির মোহাম্মদ মাসুম, টিম ধানমন্ডি'র রিহান রাফান রাজিন, বিজন খান প্রমুখ।

এছাড়া নিউইয়র্ক থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন ব্রোন্স রানিং কমিউনিটির প্রধান উদ্যোক্তা মোহাম্মদ নাসির সিকদার, লন্ডন থেকে যুক্ত হয়েছিলেন তাওহীদ বারি। চট্টগ্রাম থেকে ভার্চুয়াল রান করে সংহতি জানিয়েছেন ৭১ বছর বয়সী রানার নৃপেন চৌধুরী, সোয়ান গ্রুপের পরিচালক ৬৯ বছর বয়সী রানার খবির উদ্দিন খান, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক, মোহাম্মদ শামসুজ্জামান আরাফাত প্রমুখ।

এইচআর/এসকেডি