নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মেডিকেল সেন্টারে ৩১ অক্টোবর (রোববার) থেকে করোনার টিকা নিতে পারবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার (২৯ অক্টোবর) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার ও কোভিড-১৯ শনাক্তকরণ কেন্দ্রের তত্ত্বাবধানে এই টিকা কার্যক্রম পরিচালিত হবে।  যারা টিকার রেজিস্ট্রেশন করেছে কিন্তু টিকা নেয়নি তাদের টিকার ১ম ডোজ দেওয়া হবে। এর আগে যারা নোয়াখালী জেনারেল হাসপাতাল কেন্দ্র দিয়ে আবেদন করেছে কিন্তু টিকা নেয়নি বা মেসেজ পায়নি তারাও ক্যাম্পাসের কেন্দ্র থেকে টিকা নিতে পারবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম আরও বলেন, শুধু সিনোফার্মের টিকা দেওয়া হবে। টিকার প্রথম ডোজ দেওয়ার ১ মাস পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। যারা টিকার এসএমএস পায়নি তাদের এসএমএস প্রাপ্তির লক্ষ্যে টিকা কেন্দ্রের স্বেচ্ছাসেবকদের অবহিত করে নিবন্ধন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য দিতে হবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

নোবিপ্রবি কোভিড ১৯ শনাক্তকরণ কেন্দ্রের ফোকাল পয়েন্ট ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ ঢাকা পোস্টকে বলেন, যাদের শুধু জন্মনিবন্ধন আছে তাদের টিকা প্রদানে কেন্দ্রের ভলান্টিয়াদের নিকট প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন করতে হবে। যারা টিকা কেন্দ্র হিসেবে নোয়াখালী সদর হাসপাতাল, জেলা পুলিশ হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস সিলেক্ট করেছে তারা টিকা নিতে পারবে।
 
নোবিপ্রবি মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডা. ইসমাত আরা পারভিন ঢাকা পোস্টকে বলেন, শিক্ষার্থীদের টিকা দিতে মেডিকেল সেন্টারকে সম্পূর্ণরুপে প্রস্তুত করা হয়েছে। ৩১ অক্টোবর থেকে কোভিড-১৯ এর  সিনোফার্মের টিকার ১ম ডোজ প্রদান শুরু হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত টিকাদান কার্যক্রম চলবে।

হাসিব আল আমিন/এমএসআর