ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড.এ এস এম মাকসুদ কামাল বলেছেন, অধিভুক্তির উদ্দেশ্য (শিক্ষার মানোন্নয়ন) বাস্তবায়নে কাজ করা হচ্ছে। অধিভুক্ত সরকারি সাত কলেজের সব সমস্যা সমাধানে সমন্বিত ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (৬ নভেম্বর) সকালে ঢাকা কলেজে সাত কলেজের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

সাম্প্রতিক সময়ের সেশনজট এবং করোনার কারণে পিছিয়ে পড়া শিক্ষাবর্ষের ব্যাপারে কী উদ্যোগ নেওয়া হবে?- এমন প্রশ্নের উত্তরে উপ-উপাচার্য বলেন, ইতোমধ্যেই জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীদের সেশনজট নিরসনে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। সাত কলেজের শ্রেণিকক্ষ সংকট, শিক্ষক সংকটসহ কত শিক্ষার্থীর সক্ষমতা আছে এটি বিবেচনা করে আমরা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলব। অতি দ্রুত যেন অধিভুক্ত কলেজে উন্নত শিক্ষা বাস্তবায়ন করতে পারি সে চেষ্টা করছি। 

ভর্তি পরীক্ষার বিষয়ে তিনি বলেন, গতকালের পরীক্ষায়ও ৭৩ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল। আজকের উপস্থিতিও বেশ ভালো। ধর্মঘটের কারণে কোনো প্রভাব পরীক্ষার মধ্যে পড়ছে বলে আমার মনে হয় না।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার, ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এটিএম মইনুল হোসেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিমসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

আরএইচটি/এসএম