ঢাকা কলেজের অধ্যক্ষ এবং বিভাগীয় প্রধানদের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ নভেম্বর) দুপুরে ঢাকা কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও বিভাগের প্রতিনিধিদের উপস্থিতে ২০২১-২২ অর্থবছরের বিভিন্ন কাজের চুক্তি স্বাক্ষর হয়। কলেজের পক্ষে অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এবং বিভাগের পক্ষে বিভাগীয় প্রধানরা এই চুক্তিতে স্বাক্ষর করেন। এর ফলে এখন থেকে কলেজের অধ্যক্ষ প্রতিটি বিভাগের বার্ষিক কর্মপরিকল্পনা সম্পর্কে আগে থেকে অবহিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা কলেজ এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক হেলেনা বেগম। 

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, প্রতিটি ইস্যুতে ঢাকা কলেজে অসংখ্য সভা-সেমিনার হলেও দেখা যায় বার্ষিক প্রতিবেদনে আমাদের অবস্থান তেমন শক্ত হয় না। এ চুক্তি স্বাক্ষর হওয়ার মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানরা তাদের কর্ম পরিকল্পনা অনুযায়ী বিভাগগুলোতে কাজ করতে পারবেন। আর কলেজ প্রশাসনের পক্ষ থেকে আমরাও অবগত থাকব তাদের কর্মপরিকল্পনা সম্পর্কে।

ঢাকা কলেজের উন্নয়নে এ চুক্তি ভূমিকা পালন করবে উল্লেখ করে উপাধ্যক্ষ অধ্যাপক এটিএম মইনুল হোসেন বলেন, একটি প্রতিষ্ঠানে গতিশীলতা আনতে অবশ্যই একটি সুন্দর কর্মপরিকল্পনা প্রয়োজন এবং সে অনুযায়ী সামনে অগ্রসর হতে হবে। ঢাকা কলেজে এপিএ নতুন বিষয়ে হলেও আশা করি সবার প্রচেষ্টায় এটি আলোর মুখ দেখবে। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, ঢাকা কলেজ এপিএ কমিটির সদস্যসহ অন্যান্য শিক্ষকরা।
 
আরএইচটি/আইএসএইচ/এইচকে