জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষে ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিজ্ঞান বিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষার তারিখ ফের পেছানো হয়েছে। দ্বিতীয় দফায় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হলো। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২১ ও ২২ নভেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পূর্বনির্ধারিত তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষা থাকায় নতুন করে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টরা।

বুধবার (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান ভর্তি পরীক্ষা পেছানোর এ তথ্য জানান।

আবু হাসান বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিজ্ঞান বিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা ২০ নভেম্বর ২০২১ তারিখের পরিবর্তে ২১ নভেম্বর এবং ২১ নভেম্বর ২০২১ তারিখের পরিবর্তে ২২ নভেম্বর পূর্ব নির্ধারিত শিফট ও সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে। এছাড়া অন্যান্য সব ইউনিটের ভর্তি পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে।

এর আগে গত ৫ নভেম্বর জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে দেশব্যাপী পরিবহন ধর্মঘটের কারণে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা প্রথমবারের মতো পেছানো হয়।

আলকামা/আরএআর