সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সাদা দলের আহ্বায়ক মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানায় সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ও একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থাকার সংবাদে আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করছি।

বিবৃতিতে আরও বলা হয়, বেগম খালেদা জিয়া একজন বর্ষীয়ান নেত্রী। আমরা সকলেই জানি যে, তিনি নানা শারীরিক জটিলতায় আক্রান্ত। করোনা পরবর্তী নানা উপসর্গে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত বিদেশে পাঠাতে চিকিৎসকগণ পরামর্শ দিয়েছেন। দেশনেত্রীর জীবন বাঁচাতে তার পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে নেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে।

বিবৃতিতে অভিযোগ করে বলা হয়, আমরা বিস্ময় ও ক্ষোভের সাথে লক্ষ্য করছি যে, সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে পরিবারের এ আবেদন গ্রহণ করছেন না। সরকারের এ অমানবিক কর্মকাণ্ডে আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে তার পরিবারের পক্ষ থেকে পুনরায় আবেদন করা হয়েছে। এ আবেদন গ্রহণের জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

এইচআর/আইএসএইচ