কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বনছায়া রিসোর্টে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

এ সময় অতিথিদেরকে ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নেন মার্কেটিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির। এ ছাড়াও উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন সরকার।

মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা ড. মো. সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্য করে অধ্যাপক এমরান কবির চৌধুরী বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে প্রাণের সম্পর্ক গঠন করেছো। এ সম্পর্ক তোমাদের সফলাতার পথে অনেকদূর নিয়ে যাবে।

উপাচার্য তার বক্তব্যে বিশ্ববিদ্যালয় জীবনের সময়কে সঠিকভাবে ব্যয় করার উপদেশ দেন।

বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির বলেন, আপনারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন ভালো মানুষ হওয়ার জন্য। তাই ভালো বন্ধু তৈরি করতে হবে এবং সময়কে ভাগ করে কাজে লাগাতে হবে। তবেই পরিপূর্ণ মানুষ হতে পারবেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ার ভিত্তিক সুযোগ-সুবিধা প্রদানের জন্য বিভাগের পক্ষ থেকে ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেলের কার্যক্রম শুরু করা হয়। এতে উপদেষ্টা হিসাবে সহযোগী অধ্যাপক ড. মো. সোলাইমান, সহকারী উপদেষ্টা হিসেবে বিভাগের প্রভাষক মাহফুজুর রহমান এবং মাশিয়াত যাহিনের নাম ঘোষণা করা হয়।

তিন পর্বের অনুষ্ঠানে সন্ধ্যায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মহিউদ্দিন মাহি/আরআই