ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হল শাখা ছাত্রলীগের আসন্ন বার্ষিক সম্মেলন উপলক্ষে হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

আজ রোববার (২৮ নভেম্বর) থেকে শুরু হয়েছে জীবনবৃত্তান্ত জমা দেওয়া-নেওয়া প্রক্রিয়া। চলবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত। মধুর ক্যান্টিনে উপস্থিত হয়ে প্রতিদিন দুপুর ১২টা হতে বিকেল ৪টা পর্যন্ত দফতর সেলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে জীবনবৃত্তান্ত জমা দেওয়া যাচ্ছে।

আজ প্রথম দিনে ঢাবি ছাত্রলীগের হল কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ১৭ নেতাকর্মী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবি ছাত্রলীগের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ।

তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে আজ দুপুর ১২টা থেকে হল ছাত্রলীগে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা নেওয়া শুরু হয়েছে। প্রথম দিনে স্যার এ এফ রহমান হলের ১৭ জন প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। আগামী ২ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা জমা দিতে পারবেন এবং ৩ ও ৪ ডিসেম্বর এগুলো যাচাই-বাছাই করা হবে।

এর আগে গতকাল শনিবার (২৭ নভেম্বর) দুপুরে ঢাবি ছাত্রলীগের দফতর সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বানের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন হল সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের আনন্দমুখর পরিবেশে জীবনবৃত্তান্ত জমাদানের আহ্বান জানানো হচ্ছে।

জীবনবৃত্তান্তের সাথে প্রয়োজনীয় সংযুক্তি

১. পাসপোর্ট সাইজ ছবি ৪ কপি
২. ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র/ ছাত্রত্বের প্রমাণপত্রের কপি
৩. জাতীয় পরিচয়পত্র/ জন্মসনদের কপি
৪. এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার সার্টিফিকেট/মার্কশিটের কপি 
৫. স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণিতে সর্বশেষ পরীক্ষার সার্টিফিকেট/মার্কশিটের কপি
৬. ক্রীড়া/সামাজিক/সাংস্কৃতিক বা অন্য কোনো দক্ষতামূলক কর্মকাণ্ডের সনদ/স্বীকৃতির কপি।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৬ সালের ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ পাঁচ বছর পর গত ৩০ অক্টোবর হল সম্মেলনের তারিখ ঘোষণা করলেও নতুন তারিখ ঘোষণা না করে সেটিও আবার পেছানো হয়।

এইচআর/এইচকে