মহান বিজয় দিবস ও বাংলাদেশের বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছে- ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ৬টা ১৫ মিনিটে উপাচার্য ভবনসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত এবং সকাল ৭টা ৫ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশে যাত্রা।

এছাড়া, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা এবং দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া ও প্রার্থনা করা হবে। ১৬ ডিসেম্বর ঢাবির শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপনের ধারাবাহিকতায় সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে লেজার শো প্রদর্শিত হবে।

এ উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত হয়েছে ঢাবি ক্যাম্পাস। আজ বুধবার (১৫ ডিসেম্বর) সরেজমিনে ঘুরে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের  কার্জন হল, কলা ভবন, স্মৃতি চিরন্তন, বিশ্ববিদ্যালয় ক্লাব ভবন, সামাজিক বিজ্ঞান ভবন, প্রশাসনিক ভবনসহ কয়েকটি ভবন লাল, সবুজ ও নীল রঙের বাতির আলোয় সাজানো হয়েছে। 

এইচআর/এইচকে