মহান বিজয় দিবস ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে। বুধবার (১৫ ডিসেম্বর) ইউনিভার্সিটির নিজস্ব মিলনায়তনে এ আয়োজন করা হয়।।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধবিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান। এছাড়া কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের সিনিয়র উপদেষ্টা প্রফেসর ড. এইচএম জহিরুল হক এবং উপাচার্য প্রফেসর ড. এম. মাহফুজুল ইসলাম পি.ইঞ্জ বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের কোষাধ্যক্ষ প্রফেসর এএসএম সিরাজুল হক, স্কুল বিজনেসের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান এসএম আরিফুজ্জামান, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মো. শাহরুখ আদনান খান, শিপিং অ্যান্ড মেরিটাইম সায়েন্সের (এসএমএস) বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) জাকির হোসেন, আইন বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সানজাদ শেখ, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের সমন্বয়কারী শাওলিন শাওন, সাধারণ শিক্ষা বিভাগের প্রধান এবং প্রক্টর ও সহকারী অধ্যাপক ওয়ালিদ বিন কাদের এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা, বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা তুলে ধরেন।

আইএসএইচ