দেশে ফের করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণের পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পরামর্শ দেওয়া হয়।

এতে বলা হয়, সম্প্রতি দেশে করোনা সংক্রমণের হার বাড়ছে। এ পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে মাস্ক পরিধানসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করার জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের বিশেষভাবে পরামর্শ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে করোনা সংক্রমণের হার আরও বাড়বে। এতে আবাসিক হল খোলা রাখা ও সশরীরে শিক্ষাদান কার্যক্রম ব্যাহত হবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেওয়ার মত পরিস্থিতি এখনো তৈরি হয়নি। যেহেতু আমাদের হলগুলো খোলা রয়েছে, সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে আমাদের ক্লাস-পরীক্ষা চলমান থাকবে। শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে সাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এদিকে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বুধবার রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক প্রশাসনিক সভায় বিশ্ববিদ্যালয়টির সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। তবে শরীরে ক্লাস বন্ধ থাকলেও আবাসিক হলগুলো খোলা রয়েছে এবং পরীক্ষা চলমান থাকবে।

এইচআর/আরএইচ