রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের ৬৮টি নমুনা পরীক্ষায় ৩৯ জনেরই করোনা পজিটিভ ফলাফল এসেছে। গত দুই দিনের (১৮ ও ১৯ জানুয়ারি) নমুনা পরীক্ষায় এ ফলাফল পাওয়া গেছে। 

আক্রান্তদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও তাদের আত্মীয়-স্বজনরাও রয়েছেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসক তবিবুর রহমান শেখ বুধবার রাতে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গল ও বুধবার এ দুই দিনে পিসিআর ল্যাব টেস্টের জন্য নমুনা সংগ্রহ করেছিলাম। মোট ৬৮টি নমুনার মধ্যে ৩৯ জন পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে বেশ কয়েকজন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি তাদের আত্মীয়স্বজনরাও আছেন। মোটামুটি এটা বিশ্ববিদ্যালয় পরিবারের চিত্র।

প্রধান চিকিৎসক বলেন, অনেকের কাছে মোবাইলে বার্তা চলে গেছে। মঙ্গলবার রিপোর্ট প্রকাশ করা হয়নি। বুধবার দুটোই একসঙ্গে দেওয়া হয়েছে। রাতের মধ্যেই আক্রান্তদের এসএমএসের মাধ্যমে জানানো হবে। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আরও অনেকের মধ্যেই করোনার লক্ষণ দেখা যাচ্ছে।

সার্বিক পরিস্থিতি ও সিদ্ধান্তের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, করোনা সংক্রমণ বাড়ছে। অসুস্থ বোধ করলে বিশ্ববিদ্যালয় মেডিকেলে সেন্টারে স্যাম্পল জমা দেওয়ার সুযোগ আছে। আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছি।

আজ (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের বৈঠকে ক্যাম্পাস বন্ধ বা চালু রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান তিনি।

মেশকাত মিশু/ওএফ