উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা

উপাচার্যের পদত্যাগ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে অর্থ সহায়তার অভিযোগে সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঘটনাটি খতিয়ে দেখা ও অধিকতর তদন্তের জন্য আটকদের নিয়ে ইতোমধ্যে সিলেটের পথে রওয়ানা হয়েছে পুলিশের একটি দল।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) আশরাফ উল্লাহ তাহের ঢাকা পোস্টকে বিষয়টি  নিশ্চিত করেছেন।

আটকদের মধ্যে দুজনের পরিচয় জানা গেলেও অপর তিনজনের নাম জানা যায়নি।আটক দুজনের একজন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ছাত্র হাবিবুর রহমান (স্বপন)। তিনি বর্তমানে একটি মার্কিন প্রতিষ্ঠানে কাজ করেন। আর অপরজন হলেন স্থাপত্য বিভাগের প্রাক্তন ছাত্র রেজা নূর মুঈন।

আটকদের পরিবার ও বন্ধুদের অভিযোগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে অর্থ সহায়তা করায় তাদের আটক করা হয়েছে। এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের আন্দোলনে অনুদানের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল নম্বর কাজ করছে না বলে অভিযোগ করা হয়।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) আশরাফ উল্লাহ তাহের জানান, আটক পাঁচজনকে নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে একটি টিম। আমাদের হাতে আটকদের হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন। হস্তান্তর প্রক্রিয়া শেষে আমরা আনুষ্ঠানিকভাবে সব কিছু জানাব।

মাসুদ আহমদ রনি/আরএআর