কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) নতুন কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর কাছে দায়িত্ব হস্তান্তর করেছে সংগঠনটির বিদায়ী কমিটি। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সাংবাদিক সমিতির বার্ষিক সাময়িকী 'সারথী'র মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

অধ্যাপক ড. আবদুল মঈন বলেন, সাংবাদিকদের আমি ডাক্তার মনে করি। তারা সমাজে নিরাময়ের ভূমিকা পালন করেন।

সাংবাদিক সমিতির সদস্যদের উদ্দেশ্যে অধ্যাপক মঈন বলেন, আপনারা ন্যায়নিষ্ঠ সাংবাদিকতা করে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবেন এবং বিশ্ববিদ্যালয়ের সম্মান যেন অক্ষুন্ন না হয় সেদিকে খেয়াল রাখবেন।

সাংবাদিক সমিতির সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠিত দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের ও শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল নন্দী।

অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটি ২০১৯ ও ২০২০-২১ এর সদস্যদের সম্মাননা স্বারক প্রদান করা হয় এবং কার্যনির্বাহী কমিটি-২০২২ দায়িত্ব গ্রহণ করে। নতুন কার্যনির্বাহী কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

গত ৩০ ডিসেম্বর সাংবাদিক সমিতির কার্যনির্বাহী কমিটি-২০২২ এর নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হয়েছেন দৈনিক দেশ রূপান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহাদাত হোসেন বিপ্লব এবং সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. মেহেদি হাসান মুরাদ।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষেদর ডিন, হলের প্রাধ্যক্ষ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যনির্বাহী কমিটি নির্বাচন ২০২০-২১ ও ২০২২ এর কমিশনারবৃন্দ, বিশ্ববিদ্যালয় প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার প্রতিবেদক জাহিদুল ইসলাম, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত কুমিল্লা জেলার সাংবাদিকবৃন্দ, বিভাগের শিক্ষার্থী ও সমিতির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

মহিউদ্দিন মাহি/এমএএস