মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ৫০ কোটি টাকার আইস ও ২টি পিস্তলসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আটকরা হলেন- কক্সবাজার জেলার মহেশখালী এলাকার জসীমউদ্দীন জসিম, মকসুদ, মো. রিয়াজ উদ্দিন, শাহিন আলম ও শামসুল আলম।

বুধবার (২ মার্চ) রাতে মিয়ানমার থেকে ঢাকায় চালানকালে উপজেলার মেঘনা নদী সংলগ্ন কাজিপুরা এলাকা থেকে ১২ কেজি আইস, ১ লাখ পিস ইয়াবা ও ৪ হাজার ৩শ পিস চেতনানাশক বার্মিজ ইনজেকশন এবং ২টি বিদেশি পিস্তলসহ ৫ জনকে আটক করে র‌্যাব। র‌্যাব হেডকোয়ার্টারের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১৫ এর যৌথ অভিযানে এসব মাদক জব্দ ও জড়িতদের আটক করা হয়। এটিই এ পর্যন্ত জব্দ হওয়া ভয়ঙ্ককর মাদক আইসের সবচেয়ে বড় চালান বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মিয়ানমার থেকে চোরাই পথে এসব মাদক নিয়ে আসা হয়েছিল। সোনাদিয়া ক্যানেল ও মেঘনা নদী হয়ে ঢাকার অভিমুখে মাদকগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে মুন্সীগঞ্জের গজারিয়ায় অভিযান চালিয়ে চোরাচালানকারীদের অনুসরণ করা হয়। যখন তারা মেঘনা নদী থেকে গজারিয়ায় নামে তখন ৫ জনকে আটক ও এসব মাদক জব্দ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে এসব মাদকের আনুমানিক মূল্য ৫০ কোটি টাকা বলে জানিয়েছে র‌্যাব।

এ ব্যাপারে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রইজউদ্দিন বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা পোস্টকে বলেন,  আটকদের এখনো থানায় হস্তান্তর করা হয়নি।

ব.ম শামীম/আরআই