বরিশালের গৌরনদী উপজেলায় প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে এলাকাবাসীর ধাওয়া খেয়ে পালানোর সময় সুমন খন্দকার (১৭) নামে এক কিশোর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। সোমবার (৭ মার্চ) মাঝরাতে উপজেলার বার্থী ইউনিয়নের উত্তর বাউরগাতি গ্রামে এ ঘটনা ঘটে। 

মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে সুমনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সুমন ওই গ্রামের ইব্রাহীম খন্দকারের ছেলে।

এ ঘটনায় সুমনের প্রেমিকাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন।

জানা গেছে, সুমনের সঙ্গে দীর্ঘদিন ধরে একই গ্রামের সোহেল খানের স্কুলছাত্রী শান্তার প্রেমের সর্ম্পক চলে আসছিল। সোমবার মাঝরাতে সুমন তার প্রেমিকার বাড়িতে দেখা করতে যায়। এ সময় সুমনের সাথে তার বন্ধু একই গ্রামের সিফাত বেপারীও ছিল। সুমনের উপস্থিতি টের পেয়ে ওই ছাত্রীর বাড়ির লোকজন সুমনকে ধাওয়া দেয়। এ সময় সুমনের সহযোগী সিফাত কৌশলে পালিয়ে যায়।

পরে সুমন দৌড়ে পার্শ্ববর্তী নদীর পাড়ের বোরো ক্ষেতের মধ্য দিয়ে পালাতে যান। কিন্তু জমির মালিক আবুল মীরা ইঁদুরের উপদ্রব থেকে রক্ষা পেতে ধান ক্ষেতে বিদ্যুতের লাইন স্থাপন করে রাখেন। সুমন সেই বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মারা যান। 

সৈয়দ মেহেদী হাসান/আরআই