সারিয়াকান্দি পৌরসভা কার্যালয়

দ্বিতীয় ধাপে পৌরসভার নির্বাচনে বদলে গেছে বগুড়ার সারিয়াকান্দি পৌর নির্বাচনের মেয়র প্রার্থী। শনিবার (১৯ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নের কপিতে দেখা যায় মতিউর রহমান মতির নাম। 

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বগুড়ার তিন পৌরসভার দলীয় মেয়র প্রার্থীর নাম ঘোষণা করা হয়। 

এতে সারিয়াকান্দি পৌর নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র আলমগীর শাহী সুমনের নাম দেখা যায়। কিন্তু শনিবার দলীয় মনোনয়ন পান মতিউর রহমান মতি। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

এদিকে শুক্রবার রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিসহ আলমগীর শাহী সুমনকে বিভিন্ন মহলের মানুষজন অভিনন্দন জানান। শনিবার সকাল ১০টার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মতিউর রহমান মতিকে অভিনন্দন দেয়া শুরু হয়। এতে করে বিভ্রান্তির সৃষ্টি হয়। 

রাতারাতি আওয়ামী লীগ প্রার্থী বদলে যাওয়ার বিষয়ে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান বলেন, তৃণমূলের নেতাকর্মীর মতামতের মূল্যায়ন করায় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

দলীয় মনোনয়ন বদল হওয়ার বিষয় নিয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু বলেন, শুক্রবার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আলমগীর শাহী সুমনের নাম এলেও শনিবার সকালে মতিউর রহমান মতিকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাই চূড়ান্ত।

শনিবার বিকেলে সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি জানান, তিনি দীর্ঘদিন ধরে রাজনীতি করে আসছেন। আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা তৃণমূলের নেতাকর্মীদের মত অনুযায়ী তার যোগ্যতা মূল্যায়ন করেছেন। সারিয়াকান্দি পৌরসভার নৌকার মাঝি হিসেবে তাকে মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে আগামী দিনে সারিয়াকান্দি পৌরসভার জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করবেন বলে আশা ব্যক্ত করেন তিনি।

রাতে মনোনয়ন পাওয়া এবং সকালে বঞ্চিত হওয়া বর্তমান মেয়র আলমগীর শাহী সুমনের সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

এএম