সিলেটে গরু চুরি করতে গিয়ে গোয়ালঘরের পাশে বাচ্চু মিয়া (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (২ এপ্রিল) সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ধরাধরপুর গ্রামের একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার।

বাচ্চু মিয়া মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ডেঙ্গাবন গ্রামের ছুরত আলীর ছেলে। তিনি সিলেট নগরের দক্ষিণ সুরমার খোজারখলা এলাকায় এরশাদ মিয়ার কলোনিতে ভাড়া থাকতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার ভোরে ধরাধরপুর গ্রামের একটি বাড়িতে গোয়ালঘরে চুরি করতে যায় কয়েকজন। এ সময় কুকুরের ঘেউ ঘেউ শব্দে বাড়ির লোকজন জেগে যান। তারা উঠে শুনতে পান গোয়ালঘরের পাশে কে যেন জোরে জোরে শ্বাস-প্রশ্বাস নিচ্ছে। ঘরের লোকজনের ফোনে খবর পেয়ে আশপাশের লোকজনও ছুটে আসেন। তারা এসে দেখেন কাদামাটি গায়ে লেগে থাকা এক ব্যক্তি (বাচ্চু) মাটিতে পড়ে আছেন। পরে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও থানায় খবর দেওয়া হলে ঘটনাস্থলে পুলিশ আসার আগেই বাচ্চু মিয়া মারা যান।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, নিহত বাচ্চু চিহ্নিত ডাকাত ছিল। মোগলাবাজার থানায় তার নামে ডাকাতি মামলা রয়েছে। ওই মামলায় চার থেকে সাড়ে চার বছর জেল খেটে চার মাস আগে ছাড়া পান। তার লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। রোববার ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মাসুদ আহমদ রনি/এসএসএইচ