কক্সবাজারের চকরিয়ায় স্কুলে যাওয়ার পথে মালবাহী ট্রাকের ধাক্কায় মাহিয়া জান্নাত নুসরাত (১৬) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। সোমবার (১৮ এপ্রিল) সকাল ১০টার দিকে চকরিয়া-মহেশখালী সড়কের লালব্রিজ সংলগ্ন পেট্রল পাম্পের সামনে এ ঘটনা ঘটে। এই ঘটনার প্রতিবাদে প্রায় তিন ঘণ্টা চকরিয়া-বদরখালী সড়ক অবরুদ্ধ করে রাখে ক্ষুব্ধ জনতা। 

নিহত স্কুলছাত্রী নুসরাত পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ঈদমণি এলাকার মমতাজ উদ্দিনের বড় মেয়ে ও ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ি থেকে স্কুলে যাওয়া পথে চকরিয়া-মহেশখালী সড়কের লালব্রিজ সংলগ্ন পেট্রল পাম্পের সামনে একটি মালবাহী ট্রাকের ধাক্কায় টমটম থেকে ছিটকে পড়ে স্কুলছাত্রী নুসরাতসহ কয়েকজন। পরে গুরুতর আহত নুসরাতকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর খবর শুনে ঘটনার পরপরই চকরিয়া-মহেশখালী সড়ক অবরোধ করে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। এ সময় শিক্ষার্থী ও সাধারণ লোকজন সড়কে টায়ার জ্বালিয়ে এবং বড় বড় গাছের গোড়ালি ফেলে যান চলাচল বন্ধ করে দেয়।

পরে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

ওসি জানান, এই ঘটনায় গাড়ির চালক-হেলপারদের গ্রেপ্তারের আওতায় আনা হবে আশ্বাস দিলে শিক্ষার্থী ও সাধারণ মানুষ অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। এ ছাড়া মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান ওসি।

সাইদুল ফরহাদ/আরআই