সংবাদ সম্মেলনে ইমাম হোসেন পাটওয়ারী

চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মো. ইমাম হোসেন পাটওয়ারী ভোট বর্জন করেছেন। তার মায়ের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকায় সিল মারার অভিযোগ করেছেন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ধানের শীষের নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। লিখিত বক্তব্যে বিএন‌পির মনোনীত প্রার্থী মো. ইমাম হোসেন পাটওয়ারী বলেন, ‘দেশীয় অস্ত্রের মুখে ভয় দেখিয়ে আমার নির্বাচনী এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। তাদেরকে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে। 

তিনি বলেন, ‘ভোটারদের থেকে ব্যালট পেপার ছিনিয়ে নৌকায় সিল মারা হয়েছে। আমার মায়ের হাত থেকেও ব্যালট ছিনিয়ে নৌকায় সিল মারা হয়েছে। আমার মা প্রতিবাদ করলে তাকে অকথ্য ভাষায় গালাগাল করা হয়েছে।’

তিনি বলেন, আমি তাৎক্ষণিকভাবে ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করলে তারা প্রতিকারের ব্যবস্থা না করে আমাকে বাড়ি চলে যেতে বলেছেন। আমি এই প্রহসনের নির্বাচন বর্জন করলাম।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক মেয়র মঞ্জিল হোসেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান দুলাল, পৌর বিএনপির আহবায়ক আমানত গাজী, উপজেলা যুবদলের সাবেক আহবায়ক নাছির উদ্দীন পাটওয়ারী, বিএনপি নেতা টুটুল পাটওয়ারী, আমজাদ হোসেন শিপন, যুবদল নেতা শাওন পাঠান, সোহাগ প্রমুখ।

এনআই/এসআই/ওএফ