খাগড়াছড়ির মাটিরাঙ্গা সদরের ধলিয়া ব্রিজের ওপর থেকে লাফিয়ে পড়ে মো. আইয়ুব আলী মজুমদার (৬৩) নামে অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষক আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটেছে।

আইয়ুব আলী মজুদার মাটিরাঙ্গা উপজেলাধীন কাইশ্যারামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। তিনি স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলেসহ নাতি-নাতনি রেখে গেছেন। তার স্ত্রী আলেয়া বেগম মাটিরাঙ্গার পলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কর্মরত। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার মাটিরাঙ্গার দারুচ্ছুন্নাহ মাদরাসা জামে মসজিদ থেকে জোহরের নামাজ আদায় শেষে মসজিদের পাশে ধলিয়া ব্রিজের ওপর থেকে লাফ দেন আইয়ুব আলী। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সেতুর ওপর থেকে স্কুলশিক্ষকের লাফিয়ে আত্মহত্যার খবর ছড়িয়ে পড়লে সেখানে তার ছাত্র-ছাত্রীসহ শতশত মানুষ ভিড় করে। 

পরে মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ থানায় জানালে মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশ মরদেহ উদ্ধার করে। 

ওই শিক্ষকের ছোট ভাই মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. তৈয়ব আলী মজুদমদার বলেন, দীর্ঘদিন ধরে বড় ভাই (মো. আইয়ুব আলী মজুমদার) মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। স্ত্রী স্কুলে গেলে তিনি প্রায় সময় কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে যেতেন। এর আগেও কয়েকমাস আগে তিনি বেশ কয়েকদিন নিখোঁজ ছিলেন। অনেক খোঁজাখুঁজির পর তাকে চট্টগ্রামের অক্সিজেন এলাকায় পাওয়া গেছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী বলেন, বিয়টি জানার পর পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। 

জাফর সবুজ/এমএএস