নওগাঁর মান্দা উপজেলায় সাদিয়া আক্তার (৭) নামের প্রথম শ্রেণিপড়ুয়া এক শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার ভালাইন ইউনিয়নের নিমবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ জুয়েল (১৭) নামে একজনকে আটক করেছে। 

নিহত সাদিয়া নিমবাড়িয়া গ্রামের ছায়ের উদ্দিনের মেয়ে। সে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। এ ঘটনায় নিহত শিশুর পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার বিকেলে নিমবাড়িয়া গ্রামের মোহাম্মদের ছেলে আব্দুলের ইফতার ও দোয়ার অনুষ্ঠান চলছে তার উঠোনে। এ অনুষ্ঠানে নিহত ছাত্রীর বাবা-মা কাজ করছিলেন। এ সময় সাদিয়া বাড়ির অন্য শিশুদের সঙ্গে খেলাধুলা করছিল। হঠাৎ বিকেল সাড়ে ৩টার দিকে সাদিয়ার মা-বাবা সন্তানকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকেন।

একপর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে বাড়ির পাশে বাঁশঝাড়ের আবর্জনার নিচে সাদিয়ার বিবস্ত্র মরদেহ দেখতে পান স্থায়ীয়রা। খবর পেয়ে থানা পুলিশ এসে রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে আসে। পরে শিশুর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করে।

স্থানীয়রা আরও জানান, আটক ব্যক্তি আবদুলের ইফতার অনুষ্ঠানে দাওয়াত পেয়ে এসেছিলেন।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পাওয়ার পর আমরা ঘটনাস্থলে যাই। নিহত শিশুর পরনের প্যান্ট তার মুখের ভেতরে দেওয়া ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কেউ তাকে ধর্ষণ করে হত্যা করেছে। এ ঘটনায় জুয়েল নামের একজনকে আটক করা হয়েছে।

মো. দেলোয়ার হোসেন/এনএ