বকশীগঞ্জ উপজেলা সীমান্তে বিএসএফের গুলিতে অজ্ঞাত যুবক নিহত

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে অজ্ঞাত এক যুবক (৩৫) নিহত হয়েছেন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে ভারতীয় সীমান্তের থ্রোংপাড়া এলাকার ১৫০ গজ ভেতরে ওই যুবককে গুলি করে বিএসএফ। তবে তার পরিচয় নিশ্চিত হতে পারেনি বিজিবি ও বিএসএফ।

জামালপুর ৩৫ বিজিবি সূত্র জানায়, রোববার রাতে বাংলাদেশ সীমান্তের বকশীগঞ্জ উপজেলার সোমনাথপাড়া এলাকার বিপরীতে ভারতীয় সীমান্তের ভেতরে থ্রোংপাড়া এলাকায় বিএসএফের গুলিতে অজ্ঞাত ওই যুবক নিহত হন। 

সোমবার সকালে বিএসএফের কাছ থেকে খবর পেয়ে বিজিবি সীমান্তের কাঁটাতার এলাকায় যায়। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসী এবং বকশীগঞ্জ থানা পুলিশ নিহত ব্যক্তিকে শনাক্ত করতে পারেনি। পরে বিএসএফ তাদের নাগরিক হিসেবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মরদেহ নিয়ে যায়। এছাড়া স্থানীয় কেউ নিখোঁজ রয়েছে বলেও অভিযোগ জানায়নি কেউ। পুলিশের কাছেও কোনো ব্যক্তি নিখোঁজের তথ্য নেই।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট বলেন, বিএসএফের কাছ থেকে এক ব্যক্তি নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখানে গিয়ে একজনের গুলিবিদ্ধ মরদেহ দেখতে পাই। প্রথমে গুলিবিদ্ধ ব্যক্তিকে বাংলাদেশি মনে হলেও পরে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তার সঙ্গে কাগজ কিংবা পরিচয়পত্র না থাকায় স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয় শনাক্ত করতে পারেনি। নিহত ব্যক্তি বাংলাদেশি হিসেবে শনাক্ত না হওয়ায় ঘটনাস্থল থেকে চলে আসে পুলিশ। পরে নিজেদের নাগরিক মনে করে নিহতের মরদেহ নিয়ে যায় বিএসএফ।

শান্ত রহমান/এএম